২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ , ১৪ই অক্টোবর, ২০১৯ ইং

ফরিদপুরে রুহ আফজা শরবত পান করে ১০ শিক্ষার্থী অসুস্থ

News

ফরিদপুরে রুহ আফজা নামক শরবত পান করে অসুস্থ হয়ে ১০ শিক্ষার্থী ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার সকাল ১০ টায় জেলা শহরের পশ্চিম খাবাসপুরে অবস্থিত আইডিয়াল ক্যাডেট মাদরাসার পঞ্চম শ্রেণীর ১০ শিক্ষার্থী এ রুহ আফজা নামক শবরত পান করে অসুস্থ হওয়ার খবর পাওয়া যায়।

হাসপাতাল ও মাদ্রাসা সূত্রে জানা যায়, শনিবার সকালে ওই ক্যাডেট মাদ্রাসার পঞ্চম শ্রেণীর এক শিক্ষার্থী রুহ আফজা ও লেবুর রস দিয়ে শরবত তৈরি করে। পরে পঞম শ্রেণীতে তার বন্ধুদের মধ্যে পান করতে দেওয়া হয়। পান করার সাথে সাথেই বমি ও পেটের ব্যাথা শুরু হলে অসুস্থ হয়ে পড়ে পান করা শিক্ষার্থীরা। অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে সকাল ১১ টায় ভর্তি করে মাদ্রাসা কর্তৃপক্ষ।
তাদের মধ্যে হাসপাতালে ভর্তিকৃত তাহসিন, রেজাউল করিম, শিহাবউদ্দিন, ফয়সাল, ইয়াসিন আরাফাত ও আবুল হাসানের নাম জানা যায়। তারা সবাই ওই প্রতিষ্ঠানের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী।

আইডিয়াল ক্যাডেট মাদ্রাসাটির অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিক্ষার্থীরা রুহ আফজা পান করে সকালে অসুস্থ হওয়ার সাথে সাথেই আমরা ফরিদপুর মেডিকেল হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসা শেষে অবস্থার উন্নতি হলে তাদেরকে বাড়িতে পাঠানো হয়েছে। শিক্ষার্থীরা শঙ্কামুক্ত আছেন বলে তিনি সাংবাদিকদের জানান।

     এ জাতীয় আরো সংবাদ

ফেজবুকে আমরা