৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ , ২১শে নভেম্বর, ২০১৯ ইং

আলফাডাঙ্গায় ইয়াবা দিয়ে তরুণকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন দুই পুলিশ কর্মকর্তা

News

ফরিদপুরের আলফাডাঙ্গায় ইয়াবা বড়ি দিয়ে এক তরুণকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন দুই পুলিশ কর্মকর্তা। ওই দুই পুলিশ কর্মকর্তাকে ওই থানা থেকে প্রত্যাহার করে ফরিদপুর পুলিশ লাইনস এ সংযুক্ত করা হয়েছে। প্রস্তুতি চলছে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের।
ওই দুই পুলিশ কর্মকর্তা হলেন, আলফাডাঙ্গা থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. ফারুক হোসেন (৩৯) ও মো. রশিদউদ্দিন (৩৬)।
জানা যায় গত শুক্রবার (২ আগস্ট) বিকালে বারাশিয়া নদীর পাড়ে বসে ছিলেন বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের শেখপুর গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুল হাই এর ছেলে আরাফাত হোসেন (২২)। আরাফাত আলফাডাঙ্গা ডিগ্রি কলেজের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী।
ওই সময় আলফাডাঙ্গা থানা পুলিশের এ এস আই ফারুক আরাফাতের কাছে ইয়াবা বড়ি আছে বলে চ্যালঞ্জ করেন। পরে আরাফাতের শরীর তল্লাশি করে কোন মাদকদ্রব্য না পেয়ে তাকে ছেড়ে দেন।
ওই সময় আরাফাতের সাথে ওই পুলিশ কর্মকর্তার কথা কাটাকাটি হয়। কথাকাটাকাটি শেষ করে আরাফাত হেঁটে সামনে কয়েক গজ এগোলেই পিছন থেকে ওই এ এস আই ফারুক এসে আরাফাতের পিছনে ইয়াবা ট্যাবলেট ফেলে দিয়ে তাকে ইয়াবা ব্যবসায়ি বলে আটক করেন।
তবে স্থানীয় লোকজন পুলিশের ইয়াবা ফেলে নাটক সাজিয়ে আরাফাতকে আটকের বিষয়টি দেখে ফেলেন। আরাফাতকে আটক করা হলে এলাকাবাসী এ ঘটনার প্রতিবাদ জানালে পরে তাদের চাপের মুখে আরাফাতকে ছেড়ে দিতে বাধ্য হয় ওই পুলিশ কর্মকর্তা।
আরাফাত বাড়িতে এসে তার বাবা অব. পুলিশের এস আই আব্দুল হাইকে সমস্ত ঘটনা খুলে বলেন। গত ৩ আগস্ট শনিবার আরাফাতের বাবা ফরিদপুরের পুলিশ সুপার মো. আলীমুজ্জামানের নিকট আবেদন করে এ ব্যাপারে প্রতিকার চান।
এ প্রেক্ষিতেগত রবিবার আলফাডাঙ্গা থানার ওই দুই পুলিশ কর্মকর্তা এ এস আই মো. ফারুক হোসেন ও মো. রশিদউদ্দিনকে আলপাডাঙ্গা থানা থেকে প্রত্যাহার করে ফরিদপুর পুলিশ লাইনে সংযুক্ত (ক্লোজ) করা হয়।
এ ব্যাপারে এ এস আই ফারুকের মুঠোফোনে ফোন করা হলে তিনি ফোন না ধরায় এ ব্যাপারে তাঁর বক্তব্য জানা সম্ভব হয়নি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রিজাউল করিম বলেন, আলফাডাঙ্গা থানা থেকে ক্লোজ হওয়া ওই দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে বলে পুলিশ সুপারের কার্যালয় থেকে জানা গেছে।

     এ জাতীয় আরো সংবাদ